যশোর জেলাপুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) অভিযান চালিয়ে ২ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করেছে
ছিনতাইকাজে ব্যবহৃত চাকু ও মালামাল ।

জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের দিক-নির্দেশনায় ডিবির ওসি রুপন কুমার সরকারের তত্ত্বাবধানে জেলা গোয়েন্দা শাখার এলআইসি টিম জেলায় সংঘটিত বিভিন্ন চুরি, ডাকাতি, অপহরণ, হত্যার রহস্য উদঘাটনসহ অবৈধ অস্ত্রগুলি উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় ওই দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে যশোর কোতয়ালি মডেল থানাধীন হাটখোলা রোডে সিটি হোটেল আবাসিক এর ৬ষ্ঠ তলার ৬০৩ নম্বর রুমে জনৈক মুন্নাফকে অজ্ঞাতনামা ২ দুস্কৃতকারী চাকু দিয়ে খুন জখমের ভয় দেখিয়ে ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা ছিনতাই করে। এ ঘটনার তদন্তে এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ও সিসিটিভি ফুটেজ পযালোচনা করে শনাক্ত করে ২৮ ফেব্রুয়ারি ভোর রাত সিটি কলেজ পাড়া এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ১ সদস্য মো. শুকুর আলীকে (৩৬), গ্রেপ্তার করে। তার কাছ থেকে ছিনতাই করা ১টি মোবাইল ফোন, ছিনতাইকাজে ব্যবহৃত ২টি চাকু উদ্ধার করে।

পরে তার স্বীকারোক্তি মতে মনিহার মোড়ে অভিযান পরিচালনা করে চক্রের আরেক সদস্য রকিবুল ইসলাম ওরফে রকি ওরফে হৃদয়কে গ্রেপ্তার করে। তার হেফাজত থেকে ল্যাপটপ ও আরেকটি মোবাইল উদ্ধার করে জব্দ করা হয়। এই ঘটনায় ভিকটিম মুন্নাফ বাদী হয়ে এজাহার দায়ের করলে কোতয়ালি মডেল থানা তা মামলা হিসেবে গ্রহণ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ঘটনার দিন ভিকটিম মুন্নাফ বাঘারপাড়া থেকে সন্ধ্যা ৭টার সময় মনিহার আসে। সে সময় ছিনতাইকারী ২ জন তাকে অনুসরণ করে তার সাথে ইজিবাইকযোগে সিটিপ্লাজার সামনে নামে। ভিকটিম হোটেলে ঢোকার সাথে তারাও হোটেলে প্রবেশ করে এবং ছিনতাই করে।