পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

যশোরে ট্রাকচালক রেজাউল করিম (৩৮) হত্যার রহস্য উদঘাটন করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ট্রাকের সহকারী হৃদয়কে (২৪) গ্রেপ্তার করা হয়েছে। এ সময় চুরি যাওয়া ট্রাক এবং তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়।

শুক্রবার (২৪ জুন) দুপুরে কুমিল্লার চান্দিনা থানাধীন কাঠেরপুল এলাকা থেকে আসামি হৃদয়কে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি মানিকগঞ্জ সদর থানা এলাকায়।

পুলিশ জানায়, গত ২১ জুন সকালে যশোর কোতোয়ালি থানাধীন বসুন্দিয়া ইউনিয়নের পদ্মবিলা এলাকার একটি পুকুর থেকে রেজাউল করিমের লাশ উদ্ধার করা হয়। তাঁর বাড়ি বরিশালের গৌরনদী থানা এলাকায়। খবর পেয়ে তাঁর স্ত্রী গত ২২ জুন হৃদয়সহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করে। মামলাটি তদন্তের দায়িত্ব পায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

তদন্তের এক পর্যায়ে আসামি হৃদয়ের অবস্থান শনাক্ত করে ডিবি। পরে কুমিল্লার চান্দিনা থানাধীন কাঠেরপুল এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, রেজাউলের কাছ টাকা পেতেন আসামি হৃদয়। পাওনা টাকা না পেয়ে ক্ষোভে রেজাউলকে হত্যার পরিকল্পনা করেন তিনি। সাতক্ষীরা ভোমরা থেকে বসুন্দিয়া আসার পথে গত ২১ জুন দিবাগত রাতে যশোর-বসুন্দিয়া রোডের মোড়লী রেল ক্রসিং এলাকায় ট্রাকে ঘুমাচ্ছিলেন রেজাউল। ঘুমন্ত অবস্থায় রেজাউলের গলায় রশি পেঁচিয়ে হত্যা করেন হৃদয়। পরে লাশ পুকুরে ফেলে দিয়ে ট্রাক ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যান।

পুলিশ জানায়, চুরি করা ট্রাকটি নিয়ে কুষ্টিয়ার খোকসা থেকে পেঁয়াজের চালান নিয়ে কুমিল্লার চান্দিনা কাঠেরপুল এলাকায় যান হৃদয়। সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়।