মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক অপরাধ সভা গতকাল রোববার (৯ অক্টোবর) জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বিকেল সাড়ে ৩ টায় শুরু হওয়া এই সভা সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন অ্যান্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার। এতে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলাসমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়।

পুরষ্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২২ সালের সেপ্টেম্বর  মাসে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় কুলাউড়া থানা, জেলার শ্রেষ্ঠ এসআই  কুলাউড়া থানার এসআই আনোয়ার মিয়া ও কুলাউড়া থানার নাজমুল হোসেন জেলার শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হন।  এছাড়াও সদর কোর্টের মোসাঃ রুজিনা বেগম শ্রেষ্ঠ সিএসআই এবং পিযুষ দাস শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।

শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারদের হাতে মাননীয় পুলিশ সুপার ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।

অপরাধ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর ও মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জরা।