রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদপুর থানার ডাকাতির মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ (ডিবি)।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. ইজাজুল, মো. সুজন হাওলাদার ও শ্রী সুশান্ত কুমার দাস। খবর ডিএমপি নিউজের।

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. শাহাদত হোসেন সুমা, বিপিএম বলেন, গত ১৪ জানুয়ারি রাত ৩টার দিতে মোহাম্মদপুর (পুরাতন ২৭), ধানমন্ডি আবাসিক প্রকল্প এলাকার দ্বিতীয় তলা বাড়ির নিচতলার দক্ষিণ-পূর্ব কর্নার রুম থেকে ১২ ভরি স্বর্ণালংকার, ২৩ হাজার টাকা, ৫০০ ডলার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারীরা লুট করে।

তিনি বলেন, এ ঘটনায় ১৪ জানুয়ারি মোহাম্মদপুর থানায় ডাকাতির মামলা হয়। মামলা তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

ডিবির এ কর্মকর্তা বলেন, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করা হয়। পরে শুক্রবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের সময় ইজাজুলের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ছোরা জব্দ করা হয়।

তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা একটি সংঘবদ্ধ চোর ও ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁরা মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, পান্থপথসহ ঢাকার বিভিন্ন এলাকায় বাসাবাড়িতে চুরি, ডাকাতিসহ নানা ধরনের অপরাধের সঙ্গে জড়িত।

তাঁদের মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হলে এক দিনের রিমান্ডে পাঠানো হয় বলেও জানান গোয়েন্দা এ কর্মকর্তা।