লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

প্রাণের ক্লাব বার্সেলোনা ছেড়ে চলতি মৌসুমে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। শুরুতে নতুন ক্লাবের সঙ্গে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে আর্জেন্টাইন অধিনায়ককে। তবে ধীরে ধীরে খোলস থেকে বেরিয়ে আসছেন। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আরবি লাইপজিগের বিপক্ষে পিছিয়ে পরেও মেসির জোড়া গোলে দুর্দান্ত জয় পেয়েছে পিএসজি।

পার্ক দি প্রিন্সেসে বল নিয়ন্ত্রণে রেখে পিএসজি শুরুর দিকে প্রথমে গোল করে এগিয়ে যায়। ৯ মিনিটে ড্রাক্সলারের এসিস্টে এমবাপ্পে লক্ষ্য ভেদ করে স্কোরলাইন ১-০ করেন।

পিছিয়ে থেকে লাইপজিগ গোল শোধ দেওয়ার চেষ্টা করতে থাকে। দুবার সুযোগ পেয়ে লক্ষ্য ভেদ করতে পারেনি। ২৬ ও ২৭ মিনিটে তাদের প্রচেষ্টা ব্যর্থ করে দেন গোলকিপার নাভাস ও ডিফেন্ডাররা। তবে ২৮ মিনিটে ঠিকই ম্যাচে সমতা নিয়ে আসে জার্মান ক্লাবটি। অ্যাঞ্জেলিনোর ক্রসে আন্দ্রে সিলভা গোলকিপার নাভাসকে পরাস্ত করতে ভুল করেননি।

১-১ স্কোরলাইন রেখে দুই দল বিরতিতে যায়। তবে বিরতির পর ৫৭ মিনিটে লিড নেয় লাইপজিগ। অ্যাঞ্জেলিনোর বাড়ানো ক্রসে দারুণ ভলিতে লক্ষ্য ভেদ করে লাইপজিগকে এগিয়ে নেন মুকিয়েল।

এরপর পিএসজির ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন মেসি। ৬৭ মিনিটে পিএসজি ম্যাচে সমতায় ফেরে। এমবাপ্পের সহযোগিতায় লিওনেল মেসি আলতো টোকায় গোল করে দলকে স্বস্তি এনে দেন। ৭৩ মিনিটে এমবাপ্পেকে ফাউল করেন এক ডিফেন্ডার। পেনাল্টি থেকে মেসি গোল করে দলকে এগিয়ে নেন। আর এই গোলেই শেষ পর্যন্ত পিএসজির তিন পয়েন্ট নিশ্চিত হয়েছে।

‘এ’ গ্রুপে তিন ম্যাচে দুই জয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। তিন ম্যাচের সব কটিতে হেরে তলানিতে লাইপজিগ।