মেট্রোরেলের উদ্বোধনী ফলক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী। ছবি: পিএমও

বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬-এর উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশের উদ্বোধনী ফলক উন্মোচন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বেলা ১১টায় মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশনের পাশেই উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি ব্লকের খেলার মাঠে এই সুধী সমাবেশস্থলে পৌঁছে তিনি ফলক উন্মোচন করেন। এ সময়ে শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী সভাস্থলে এলে তাঁকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, ঢাকা ১৮ আসনের এমপি হাবীব হাসান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, জাইকার বাংলাদেশের প্রতিনিধি ইচিগুচি তমুহিদে, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক।

ফলক উন্মোচন শেষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মিজানুর রহমান মোনাজাত পরিচালনা করেন। ফলক উন্মোচন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বোনসহ অন্যদের নিয়ে মঞ্চে আসেন এবং উপস্থিত জনতাকে হাত নেড়ে শুভেচ্ছা জানান।

এদিকে সমাবেশস্থলে বিভিন্ন দলীয় লোকজন খণ্ড খণ্ড মিছিল নিয়ে উপস্থিত হয়েছেন। এ সময় বিভিন্ন স্লোগান দিচ্ছেন তাঁরা। মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে তৎপর রয়েছে বাংলাদেশ, পুলিশ, আনসার, সেনাবাহিনী ও এসএসএফসহ বিভিন্ন ইউনিটের সদস্যরা।