মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মেইড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’ এর উদ্বোধন করেছেন। এর লক্ষ্য, দেশের পোশাক খাতের সক্ষমতা বিশ্বের সামনে তুলে ধরা।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানটি আজ রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘কেয়ার ফর ফ্যাশন’ থিমসহ উদ্বোধন করা হয়েছে। ১৮ নভেম্বর পর্যন্ত এটি চলবে।

‘মেইড ইন বাংলাদেশ’ এর প্রচার করাই এই ইভেন্টের মূল উদ্দেশ্য। কারণ, বিজিএমইএ তার মার্কেট শেয়ার ধরে রাখতে এবং বিশ্ববাজারে বাংলাদেশি পোশাকের মার্কেট শেয়ার বাড়াতে চায়। সপ্তাহব্যাপী এই মেগা ইভেন্ট গ্লোবাল ভ্যালু চেইনের অংশীদারদের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় একসঙ্গে কাজ করার সুযোগ তৈরি করবে।

জমকালো উদ্বোধনের পর কার্নিভাল হলে ‘এক্সপেরিয়েন্স দ্য ট্রান্সফরমেশন অব দ্য আরএমজি টুয়ার্ডস সাসটেইনেবিলিটি অ্যান্ড ইনোভেশন’ শিরোনামের একটি ডিসপ্লে জোনও খোলা হয়েছে, যা সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী দুটি কফি টেবিল বইয়ের মোড়কও উন্মোচন করেন, যার ওপর বিজিএমইএ চলতি বছরের শুরু থেকে কাজ করছে। পোশাক রপ্তানিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ চারজন তৈরি পোশাক প্রস্তুতকারককে বিশেষ সম্মাননাও দেন মাননীয় প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশনের (আইএএইফ) সভাপতি সেম অলটান এবং বিজিএমইএর সিনিয়র সহসভাপতি এস এম মান্নান কচি বক্তব্য দেন। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান স্বাগত বক্তব্য দেন।