পুলিশি হেফাজতে আসামিরা এবং জব্দ করা অস্ত্র ও গুলি। ছবি : বাংলাদেশ পুলিশ

একটি মুরগির ট্রাকে ডাকাতির ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করেছে ফরিদপুরের নগরকান্দা থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ১ লাখ ৪৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মাদারীপুরের শিবচর, গাজীপুর চৌরাস্তা ও ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন আ. সালাম বেপারী (৪২), মো. সোহেল সরদার (৩০), মো. রুবেল আকন (৪০) ও পাভেল খান (৩২)। তাঁদের বাড়ি মাদারীপুরের শিবচর থানা এলাকায়।

নগরকান্দা থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন মোল্যা জানান, গত ২ এপ্রিল ঢাকা থেকে ঝিনাইদহগামী একটি মুরগির ট্রাক ফরিদপুরের নগরকান্দা থানাধীন বাসাগাড়ি এলাকায় ডাকাতির কবলে পড়ে। এ সময় অজ্ঞাতপরিচয় পাঁচ ডাকাত মোটরসাইকেল থেকে নেমে গাড়িচালক মো. নুরুস খাঁ (৩৬), হেলপার বেলায়েত হোসেন (২৩) ও রাকিব শেখ (২০) এবং মুরগি ব্যবসায়ী সোহেল খানকে মারধর করেন। পরে তাঁদের কাছ থেকে ৫ লাখ ৮৬ হাজার টাকা এবং একটি মোবাইল ফোন ছিনিয়ে পালিয়ে যান।

এ ঘটনায় নগরকান্দা থানায় মামলা করেন ভুক্তভোগী নুরুস খাঁ। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় মাদারীপুরের শিবচর থানাধীন যদুয়ার চর এলাকা থেকে আসামি সালাম ও সোহেলকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যে গাজীপুর চৌরাস্তা থেকে রুবেল এবং ঢাকার আশুলিয়া থেকে পাভেলকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় ১ লাখ ৪৭ হাজার টাকা ও লুণ্ঠিত মোবাইল ফোন।

এসআই আলমগীর হোসেন মোল্যা জানান, পলাতক অপর ডাকাতকে গ্রেপ্তার এবং লুণ্ঠিত বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে।