পুলিশি হেফাজতে আসামিরা এবং জব্দ করা অস্ত্র ও গুলি। ছবি : বাংলাদেশ পুলিশ

কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) তৎপরতায় চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি রিভলভার, ১২টি গুলি, ৩টি ম্যাগাজিন, ১টি গুলির খোসা, ২টি পিস্তলের কভার এবং ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।

কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) এক সংবাদ সম্মেলনে জানান, গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে জেলার কোতোয়ালি থানাধীন বালুতোপা গ্রামের বৌয়ারা বাজার-বালুতোপা সড়ক থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. রিপন (৩২), মো. সাজ্জাদ আলম (২১), কাজী আল রাব্বী (২৯) ও মো. মোস্তফা রেজওয়ান হায়দার (২৯)। তাঁদের বাড়ি কুমিল্লার কোতোয়ালি থানা এলাকায়। রিপনের বিরুদ্ধে তিনটি, রাব্বীর বিরুদ্ধে একটি এবং রেজওয়ানের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে কথা বলছেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার)। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপার জানান, গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় দুটি মোটরসাইকেল দ্রুত চেকপোস্ট অতিক্রমের চেষ্টা করে। এ সময় চার আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে জব্দ করা হয় অস্ত্র ও গুলি। সীমান্ত এলাকা থেকে অস্ত্র ও গুলি সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রির কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তাঁরা।

আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।