এপিবিএনের হেফাজতে গ্রেপ্তার জুয়াড়ি। ছবি: বাংলাদেশ পুলিশ।

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলায় অভিযান চালিয়ে দুটি অনলাইন জুয়ার সাইটের দুটি আইডি উদ্ধারসহ একজন জুয়াড়িকে গ্রেপ্তার করেছে।

২ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খানের সার্বিক দিকনির্দেশনায় ২ এপিবিএনের সাইবার সেলের এসআই (নিরস্ত্র) মো. রফিকুল ইসলামের নেতৃত্বে একটি টিম ১৮ সেপ্টেম্বর মুক্তাগাছা থানাধীন চৌরঙ্গি মোড়ে অভিযান চালানোর সময় জানতে পারে, তারাটি ফকিরগঞ্জ বাজারে কতিপয় ব্যাক্তি মোবাইল ফোনে অনলাইনের মাধ্যমে বিভিন্ন ধরনের জুয়া খেলা পরিচালনা করছেন।

এরপর ২ এপিবিএনের টিম তারাটি গ্রামের তারাটি চড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে মো. আবু রায়হান (৩০) নামের জুয়াড়িকে আটক করে।

আটক আবু রায়হানের শরীর তল্লাশি করে তাঁর ডান হাতে ধরা অবস্থায় ১টি সচল আইফোন ১৩ প্রো ম্যাক্স জব্দ করা হয়। জব্দ করা মোবাইল ফোনের ক্রোম ব্রাউজার হিস্ট্রি পর্যালোচনা করে অনলাইন জুয়ার উইনবিডিটি সাইটে ১টি অ্যাকাউন্ট (যার আইডি নং-410001009, User Name- rihane9) এবং 9WICKETS সাইটে ১টি অ্যাকাউন্ট (যার আইডি নং-024410001009) পাওয়া যায়। বর্ণিত ২টি আইডির ট্রানজেকশন বিবরণী পর্যালোচনায় দেখা যায়, আসামি ২টি আইডিতে বিভিন্ন তারিখ ও সময়ে বিভিন্ন অংকের টাকা লেনদেন করেছেন। ধৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানান, দীর্ঘদিন ধরে তিনি নিজে অনলাইনের মাধ্যমে জুয়া খেলা পরিচালনা করে আসছেন।

গ্রেপ্তার আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মুক্তাগাছা থানায় সোপর্দ করা হলে ফৌজদারি কার্যবিধির ৫৫ ধারায় গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।