ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম বলেছেন, মা ইলিশ রক্ষায় কোনো ছাড় নেই। নৌ পুলিশ মা ইলিশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তারা অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে সরকারি নির্দেশনা যথাযথভাবে পালনে কাজ করছে।

চাঁদপুরে নৌ পুলিশের কার্যক্রম পরিদর্শন করছেন আইজিপি মহোদয়। ছবি : বাংলাদেশ পুলিশ

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে চাঁদপুরে জাতীয় মাছ ইলিশ সংরক্ষণে নৌ পুলিশের অভিযান পরিদর্শনকালে অফিসার ও ফোর্সের সঙ্গে মতবিনিময় সভায় আইজিপি এসব কথা বলেন।

পুলিশপ্রধান বলেন, সরকারঘোষিত নিষিদ্ধকালীন ২২ দিন যাতে কেউ মা ইলিশ শিকার করতে না পারে, সে জন্য নৌ পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে। অভিযানের শেষ দিনেও নৌ পুলিশ অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে।

এ সময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান বিপিএম (বার), নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম-সহ অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

টহল দিচ্ছে নৌ পুলিশের একাধিক দল। ছবি : বাংলাদেশ পুলিশ

উল্লেখ্য, নৌ পুলিশ মা ইলিশ সংরক্ষণ অভিযানে এ পর্যন্ত ১৩৮ কোটি ১৯ লাখ মিটার জাল জব্দ, ৪৪ হাজার ৪৪৮ কেজি মাছ উদ্ধার এবং ৩ হাজার ৫৮২ জন আসামি গ্রেপ্তার করেছে। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া মা ইলিশ সংরক্ষণ অভিযান শুক্রবার (২৮ অক্টোবর) মধ্যরাতে শেষ হবে।