মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার হেফাজতে গ্রেপ্তার ৬ মাদক কারবারির মধ্যে তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের পৃথক অভিযানে ৬ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ মে) জেলার বিভিন্ন স্থান থেকে মাদকসহ তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় ৬০ বোতল ফেনসিডিল, ১০০ পিস ইয়াবা ও ২২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানের (পিপিএম-বার) দিকনির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালামের তত্ত্বাবধানে ডিবির একটি দল এসআই হাকিম মোল্লার নেতৃত্বে বিকেল ৪টা ৪৫ মিনিটে অভিযান পরিচালনা করে সদর থানার জয়রা এলাকা থেকে ৩ মাদক কারবারিকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন নাহিদ আলী (৪৪), আরিফা খাতুন (৩৫) ও রাসেল (২৪)। তাঁদের সবার বাড়ি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলায়। এ সময় তাঁদের কাছ থেকে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা করা হয়।

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখার হেফাজতে গ্রেপ্তার ৬ মাদক কারবারির মধ্যে তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

এ ছাড়া উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা শামীমের নেতৃত্বে বিকেল ৪টার দিকে সাটুরিয়া থানার হরগজ বেপারীপাড়া এলাকা থেকে আসামি পাইজুদ্দিনকে ৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেপ্তার করা হয়।

একই দিনে অপর একটি আভিযানিক দল এসআই মাহফুজ রানার নেতৃত্বে অভিযান পরিচালনা করে জেলার সাটুরিয়া থানার জান্না দক্ষিণপাড়া এলাকা থেকে বিকেল ৫টার দিকে আরিফুল ইসলামকে (১৮) ৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

এদিকে অপর আভিযানিক দল এসআই ফরহাদুজ্জামান ভূঁইয়ার নেতৃত্বে রাত ১০টার দিকে মানিকগঞ্জ সদর থানার বনগ্রাম এলাকা থেকে সোহেল রানা ওরফে বিহারী সোহেলকে (৩৫) ২২ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করা হয়।

তাঁদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন। মাদক কারবারিদের বিরুদ্ধে সাটুরিয়া ও মানিকগঞ্জ সদর থানায় পৃথক ৩টি মামলা প্রক্রিয়াধীন।