সুনামগঞ্জ পুলিশের সদস্যদের ব্রিফিং প্যারেড। ছবি: বাংলাদেশ পুলিশ

দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে সুনামগঞ্জ জেলায় নির্বাচনী দায়িত্বে নিয়োজিত অফিসার ও ফোর্সদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ১০টায় পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের আয়োজনে এই ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। বিফ্রিং প্যারেডে প্রধান অতিথি ছিলেন জেলার পুলিশ সুপার (অতিরিক্তি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ্।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার নির্বাচনী ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্সদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

নির্বাচনী ব্রিফিং প্যারেডে জেলা পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তা, জেলা আনসার কমান্ডার, সকল থানার অফিসার ইনচার্জসহ পুলিশের বিভিন্ন ইউনিটের সকল পদমর্যাদার অফিসার-ফোর্স ও আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ৭০০টি কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে সুনামগঞ্জ জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত থাকবেন। তা ছাড়া জরুরি প্রয়োজনে মোবাইল টিম ও স্ট্রাইকিং টিম সার্বক্ষণিক ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। সাদাপোশাকে জেলা বিশেষ শাখা প্রতিটি কেন্দ্রের সাথে যোগাযোগ রক্ষা করবেন। ভোটকেন্দ্রের আইশৃঙ্খলা পর্যবেক্ষণে সার্বক্ষণিক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত থাকবেন।