মানিকগঞ্জ পুলিশের অভিযানে গ্রেপ্তার আন্তজেলা চোর চক্রের তিন সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জে পুলিশ অভিযান চালিয়ে আন্তজেলা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে। গাজীপুরের কোনাবাড়ী, ঢাকার আশুলিয়া ও মানিকগঞ্জ সদর থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের নাম মো. মিজান কাজী (৩০), মো. বাবুল খান ওরফে বাবু (২৮) ও রাজু শেখ ওরফে কালু ওরফে বড় রাজু (৩৫)। তাঁদের মধ্যে মিজানকে গাজীপুরের কোনাবাড়ী থেকে, বাবুলকে ঢাকার আশুলিয়া থেকে এবং রাজুকে মানিকগঞ্জ সদর থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা পুলিশ জানায়, মানিকগঞ্জের শিবালয় থানার দশচিড়া এলাকায় রুবাইয়াত সিরাজ আনন্দ (৪৪) নামের এক ব্যক্তির টাইলস ফিটিংস ও হার্ডওয়্যারের দোকান থেকে গত ২১ জুন রাত পৌনে নয়টা থেকে ২২ জুন সকাল ৮টার মধ্যে যেকোনো সময় তালা ভেঙে বিভিন্ন কোম্পানির পানির মোটর প্যাম্প, কয়েল, গ্যানডিং মেশিন, সিলিং ফ্যান, সিসি ক্যামেরার ডিবিআরসহ ১ লাখ ৯৩ হাজার ৮০০ টাকা মূল্যের জিনিসপত্র চুরি হয়। এ ঘটনায় শিবালয় থানায় ২২ জুন মামলা করেন রুবাইয়াত।

এদিকে শিবালয় থানার শিবালয় এলাকার আরিচা বাজারে আহম্মদ আলী (৪৫) নামের এক ব্যক্তির ইলেকট্রনিকসের দোকান থেকে গত ১৮ জুলাই রাত সাড়ে ১১টা থেকে ১৯ জুলাই সকাল সোয়া ৭টার মধ্যে যেকোনো সময় তালা ভেঙে বিভিন্ন কোম্পানির কয়েল তার, ক্যাবল তার, সিলিং ফ্যানসহ মোট ৩ লাখ ৩৭ হাজার ৮৮৯ টাকার পণ্য চুরি হয়। এ ঘটনায় ১৯ জুলাই শিবালয় থানায় মামলা করেন আহম্মদ।

এ দুই ঘটনার তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শিবালয় থানা-পুলিশ অভিযান চালিয়ে মিজান, বাবুল ও রাজুকে গ্রেপ্তার করেছে। এ সময় রাজু শেখের কাছ থেকে একটি পানির প্যাম্প উদ্ধার করা হয়। আসামি মিজান ও রাজু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।