মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আর্জেন্টিনার জার্সি উপহার দিচ্ছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ছবি : সংগৃহীত

ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (৩ জুলাই) সাক্ষাতের সময় মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বকাপ জয়ে অবদানের জন্য আর্জেন্টিনার এই ফুটবলারের প্রশংসা করেন। খবর বাসসের।

শেখ হাসিনা বলেন, ‘আপনি সেই ব্যক্তি, যিনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছেন। আমি আপনার সার্বিক সাফল্য কামনা করি।’

বৈঠক শেষে মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা বলেন, ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা এবং বাংলাদেশিরা এই খেলার অনুরাগী। আমার বাবা ও দাদা ফুটবলার ছিলেন।

তিনি বলেন, ফুটবল ও অন্যান্য খেলার প্রসারে তাঁর সরকার সারা দেশে মিনি স্টেডিয়াম স্থাপন করছে।

বাংলাদেশে আর্জেন্টিনার অসংখ্য ভক্ত রয়েছে জেনে অভিভূত হয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ।

তিনি বলেন, ‘আমি এখানে এসে খুব আনন্দিত এবং ফুটবলের প্রতি বাংলাদেশিদের আবেগ দেখে খুশি।’

মাননীয় প্রধানমন্ত্রী মার্টিনেজকে তাঁর দল আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার রেপ্লিকা উপহার দেন এবং শেখ হাসিনাকে মার্টিনেজ নিজ স্বাক্ষরিত আর্জেন্টিনার একটি জার্সি উপহার দেন।

সফরকারী প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন ভারতীয় সংগঠক এবং শতদ্রু দত্ত উদ্যোগের প্রতিষ্ঠাতা শতদ্রু দত্ত এবং মার্টিনেজের আইনজীবী ও ম্যানেজার সান্তিয়াগো লিওত্তা (ইতালি)।

এ সময় মাননীয় এলজিআরডি ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা মাননীয় সংসদ সদস্য সালমান ফজলুর রহমান, মাননীয় এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া এবং মাননীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ তন্ময় উপস্থিত ছিলেন।