শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই ফাইনালে উঠবে বাংলাদেশ, এমন সমীকরণ নিয়ে আজ মাঠে নামছেন জামাল ভুঁইয়ারা। বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে। খবর কালের কণ্ঠের।
কলম্বোতে এর আগে একবার এই শ্রীলঙ্কার কাছেই কপাল পুড়েছিল বাংলাদেশের। সেটি ছিল সাফ। সেমিফাইনালে যেতে গ্রুপের শেষ ম্যাচে হারাতেই হতো লঙ্কানদের। কিন্তু ম্যাচটি ১-০-তে হেরে দেশে ফিরে আসতে হয় মামুনুল-জাহিদদের। লঙ্কানদের বিপক্ষে ১১ জয়ের বিপরীতে চার হারের সবচেয়ে করুণতম সেটি।

আজ চার জাতি টুর্নামেন্টের ফাইনালের পথে বাংলাদেশের বাধা সেই লঙ্কানরা। যদিও জামাল ভূঁইয়াদের সমীকরণটা সহজ। ড্র করলেও হচ্ছে। কিন্তু লঙ্কানদের যে ঘরের মাঠে ফাইনাল খেলতে জয়ের বিকল্প নেই। তাই মরিয়া থাকবেন ডিলন ডি সিলভা, ওয়াসিম রাজিকরা। মালদ্বীপের বিপক্ষে অবিশ্বাস্য এক ম্যাচ খেলে নিজেদের সামর্থ্য জানান দিয়ে রেখেছে দলটি।

সহজ সমীকরণের মুখেও ম্যাচটি নিয়ে সতর্ক বাংলাদেশ। কোচ মারিও লেমোস যেমন বলেছেন, ‘ওরা জেতার জন্য ঝুঁকি নেবে। আমাদের তাই সতর্ক থাকতে হবে। অগোছালো হয়ে পড়লে হবে না।’ তবে প্রতিপক্ষের মরিয়া ফুটবলে সুযোগ তৈরি হবে বাংলাদেশের, তা কাজে লাগিয়েই জয়ের লক্ষ্য।