মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৪ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ ৩০ গ্রাম হেরোইন, ৯ লিটার চোলাই মদসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে। রোববার (১৪ মে) পৃথক অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়। জেলা ডিবির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার মৃত রফিক মিয়ার ছেলে মামুন (২৬), রাহেজ উদ্দিনের ছেলে আব্দুল হালিম (২৬), বাদশা মিয়ার ছেলে সেলিম মিয়া (২৫) ও সজ্জব আলী শেখের ছেলে জমির উদ্দিন ওরফে জমিদার (২৭)।

মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানের (পিপিএম-বার) দিকনির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালামের তত্ত্বাবধানে একটি দল এসআই বিল্লাল হোসেন ভূঞার নেতৃত্বে অভিযান পরিচালনা করে মামুন, আব্দুল হালিম ও সেলিম মিয়াকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের কাছ থেকে ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

একই দিন অপর একটি আভিযানিক দল এসআই রিপন নাগের নেতৃত্বে অভিযান পরিচালনা করে সিংগাইর থানার পূর্ব ভাকুম এলাকা থেকে জমির উদ্দিন ওরফে জমিদারকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে ৯ লিটার দেশীয় তৈরি চোলাই মদ উদ্ধার করা হয়। তাঁদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন। এ ব্যাপারে সিংগাইর থানায় ২টি মামলা প্রক্রিয়াধীন।