মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে লালগালিচা অভ্যর্থনা দেওয়া হচ্ছে। ছবি : বাসস

মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ‘আসিয়ান শীর্ষ সম্মেলন’ এবং ১৮তম ‘ইস্ট এশিয়া শীর্ষ সম্মেলনে’ যোগ দিতে ইন্দোনেশিয়ার জাকার্তায় পৌঁছেছেন।

সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় দেশটির সোয়েকার্নো-হাত্তা আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে লালগালিচা অভ্যর্থনা দেওয়া হয়। খবর বাসসের।

ইন্দোনেশিয়ার পরিবেশ ও বনমন্ত্রী সিতি নুরবায়া, বাংলাদেশের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ইন্দোনেশিয়ায় বাংলাদেশ মিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. সাজেবুর রহমান এবং অন্য কর্মকর্তাবৃন্দ বিমানবন্দরে মহামান্য রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে সফরসঙ্গীদের নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন মহামান্য রাষ্ট্রপতি।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইডোডোর আমন্ত্রণে অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনসের (আসিয়ান) শীর্ষ সম্মেলন এবং জাকার্তা কনভেনশন সেন্টারে (জেসিসি) ‘ইস্ট এশিয়া’ শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন মো. সাহাবুদ্দিন।

জাকার্তায় শীর্ষ সম্মেলন শেষে আগামী ৮ সেপ্টেম্বর স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যাবেন মহামান্য রাষ্ট্রপতি। আগামী ১৬ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে তাঁর।