মহান স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে খেলোয়াড় ও অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস (পুরুষ ও নারী) কাবাডি প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা তিনটার দিকে পল্টনে কাবাডি স্টেডিয়ামে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ট্রফি তুলে দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক গাজী মো. মোজাম্মেল হক বিপিএম (সেবা)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস (পুরুষ ও নারী) কাবাডি প্রতিযোগিতার চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ। এ ছাড়া উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য ও অতিথিরা।

মহান স্বাধীনতা দিবস কাবাডি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

স্বাধীনতা ও জাতীয় দিবস (পুরুষ ও নারী) কাবাডি প্রতিযোগিতার দুটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল কাবাডি দলের (৪০) সঙ্গে বীরশ্রেষ্ঠ সিপাহী নূর মুহাম্মদ শেখ কাবাডি দলের (৩৩) খেলা হয়। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল কাবাডি দল দুটি লোনাসহ ৪০-৩৩ পয়েন্টে বিজয়ী হয়।

অন্যদিকে বেগম রোকেয়া নারী কাবাডি দল (৩৬) ও শহীদজননী জাহানারা ইমাম নারী কাবাডি দলের (৩২) ম্যাচে বেগম রোকেয়া নারী কাবাডি দল একটি লোনাসহ ৩৬-৩২ পয়েন্টে জয়ী হয়।