এয়ারপোর্ট আর্মড পুলিশের হাতে গ্রেপ্তার আসামি। ছবি: পুলিশ নিউজ

কুমিল্লার বুড়িচংয়ে শবে মেরাজের রাতে মসজিদে নামাজ পড়া অবস্থায় এক যুবককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

রফিকুল ইসলাম নামে ওই আসামি কুয়েতে পালানোর চেষ্টাকালে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, গত ২৮ ফেব্রুয়ারি শবে মেরাজের রাতে সোলেমান (২৮) নামে এক যুবককে বুড়িচং উপজেলার নাজিরাবাজার বাইতুর রহমান জামে মসজিদে নামাজ পড়া অবস্থায় একাধিক ব্যক্তি সন্ধ্যা সাড়ে ৬টায় ধারালো অস্ত্র নিয়ে কুপিয়ে আহত করে।

আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কুমিল্লা কুচাইতুলি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বুড়িচং থানায় ভুক্তভোগীর দুই ভাই মো. রফিক (৩৫) এবং মো. সুমনকে আসামি করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে বুড়িচং থানায় মঙ্গলবার (১ মার্চ) মামলা করেন।

ঘটনার পরেই প্রধান আসামি কুয়েত প্রবাসী রফিক কুয়েতে পালানোর চেষ্টায় ঢাকায় আসেন। আজ বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কুয়েতে যাবার পরিকল্পনা করেন।

আগে থেকেই সতর্ক অবস্থায় থাকা এয়ারপোর্ট আর্মড পুলিশের গোয়েন্দা দল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেক ইন কাউন্টার থেকে তাকে গ্রেপ্তার করে।

রফিককে কুমিল্লা জেলা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

মামলার অপর আসামি মো. সুমন বর্তমানে দেশে আছেন। তিনিও কুয়েত প্রবাসী। তাঁকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।