ময়মনসিংহে বিভিন্ন অপরাধে গ্ৰেপ্তার হওয়া ১০ জন। ছবি: ময়মনসিংহ জেলা পুলিশ

ময়মনসিংহে কোতোয়ালি মডেল থানা-পুলিশের অভিযানে গরু চোরসহ বিভিন্ন অপরাধের দায়ে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পৃথক এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ। এ সময় ১০টি চোরাই গরু ও গরু বহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়।

কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার নির্দেশে আইনশৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই মাদক ও ডাকাতি প্রতিরোধসহ আদালতের পরোয়ানাভুক্ত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে দ্রুততম সময়ে গ্রেপ্তার করতে কোতোয়ালি মডেল থানা-পুলিশ নিয়মিত অভিযান চালিয়ে আসছে। এরই অংশ হিসেবে পত ২৪ ঘণ্টায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর মধ্যে এসআই হারুনুর রশিদের নেতৃত্বে একটি টিম বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের পেছনে (আউটার স্টেডিয়াম) সংলগ্ন কাঁচিঝুলি জবেদ আলী রোডের পাশ থেকে গরু চুরি মামলার আসামি মো. লুৎফর রহমান জীবন ও শিপনকে ১০টি গরুবোঝাই একটি ট্রাক জব্দ করে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা চোর দলের সদস্য তাঁর সহযোগী অপরাপর সদস্যদের নিয়ে বিভিন্ন জায়গায় গরু চুরি করে এনে ময়মনসিংহ জেলা সদরে নিজ হেফাজতে রেখে চোরাই গরু কেনাবেচা করে বলে স্বীকার করেন। তথ্যমতে, উক্ত গরুগুলো জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ থানার বিভিন্ন এলাকা থেকে চুরি হয়েছে।

এ ছাড়া এসআই আরিফুল ইসলামের নেতৃত্বে একটি টিম চর হাসাদিয়া থেকে মারামারি মামলার আসামি মো. তনু শেখ, এসআই আনোয়ার হোসেন-২ এর নেতৃত্বে একটি টিম কৃষ্টপুর এলাকা থেকে ডাকাতির চেষ্টা মামলার আসামি মাসুম মিয়া, এএসআই আবু সায়েমের নেতৃত্বে একটি টিম সানকিপাড়া সবজি বাজার থেকে অন্যান্য মামলার আসামি হৃদয়কে গ্রেপ্তার করে।

এ ছাড়া এসআই মো. আসাদুজ্জামান, হারুনুর রশিদ, এএসআই মিজানুর রহমান, শামীমুল হাসান, হযরত আলী পৃথক অভিযানে পরোয়ানাভুক্ত ৫ পলাতক আসামিকে গ্রেপ্তার করে। তাঁরা হলেন মো. নাজমুল, মো. শফিকুল ইসলাম, হারুন অর রশিদ, মো. বাবলু সুলতান ও মো. সাদিকুল ইসলাম দুলাল। গ্রেপ্তারকৃতদের শুক্রবার আদালতে পাঠিয়েছে পুলিশ। এ অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ জানায়।