ভোলার পুলিশ সুপার বৃহস্পতিবার নায়েক কনস্টেবলদের দক্ষতা উন্নয়ন কোর্সের পঞ্চম ব্যাচের কোর্সের প্রশিক্ষণার্থীদের মেধাক্রম অনুযায়ী সনদপত্র প্রদান করেন। ছবি: ভোলা জেলা পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)-এর সার্বিক তত্ত্বাবধানে ১০৫টি ভেন্যুতে পুলিশের সব পদমর্যাদার সদস্যদের নিয়ে ছয় দিনব্যাপী পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলায়ও শুরু হয়েছে প্রশিক্ষণ কর্মসূচি।

আজ বৃহস্পতিবার ভোলা পুলিশ লাইনসে পুলিশের নায়েক কনস্টেবলদের দক্ষতা উন্নয়ন কোর্সের পঞ্চম ব্যাচের কোর্স সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বাড়ানো এবং দৃষ্টিভঙ্গির পরিবর্তন সাধন করে কোনো নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি সাধন করা। এ প্রশিক্ষণ পুলিশ সদস্যদের আরও দক্ষ ও স্মার্ট করে তুলবে। এক সপ্তাহ মেয়াদি প্রশিক্ষণ কোর্সে পুলিশের বাস্তব কর্মজীবনের দক্ষতা উন্নয়নসংক্রান্ত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে, যা পুলিশের চাকরির শেষ দিন পর্যন্ত কাজে লাগবে।

পরে পুলিশ সুপার মেধাক্রম অনুযায়ী প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করেন। এক সপ্তাহ মেয়াদি প্রশিক্ষণ কোর্সে প্রথম স্থান অধিকার করা কনস্টেবল-১০৯৩ শেখ শাহরিয়ার হোসেন শুভকে ক্রেস্ট ও সনদপত্র দেন পুলিশ সুপার।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আব্বাস উদ্দিন, আর আই পুলিশ লাইনস, আরওআই রিজার্ভ অফিস ভোলাসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।