জব্দকৃত পিস্তল, গুলি, ডিবির জ্যাকেট, ওয়াকিটকি ও প্রাইভেট কারের ভুয়া নম্বরপ্লেট। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র-গুলি, প্রাইভেট কার, পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মতিঝিল বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গতকাল বুধবার (৮ সেপ্টেম্বর) গাবতলী এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম।
গ্রেপ্তার আসামিরা হলেন মো. মামুন মন্ডল, আলী আহম্মেদ, মো. সুমন শেখ ও আমির হোসেন। এ সময় তাঁদের কাছ থেকে একটি প্রাইভেট কার, একটি পিস্তল, একটি গুলি, একটি খেলনা পিস্তল, ডিবির একটি জ্যাকেট, একটি ওয়াকিটকি, প্রাইভেট কারের ভুয়া নম্বরপ্লেট একটি এবং ১৫ হাজার টাকা জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার)।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, ২৯ আগস্ট রামপুরা থানার মালিবাগ চৌধুরীপাড়ার শহীদ বাকী রোডে অবস্থিত ঢাকা ব্যাংক থেকে বেলা ২টা ৫০ মিনিটে মো. মোশারফ হোসেন নামের এক ব্যক্তি ৫ লাখ টাকা উত্তোলন করে বাসায় যাচ্ছিলেন। যাওয়ার পথে একটি প্রাইভেট কার এসে পথরোধ করে কয়েক ব্যক্তি তাঁকে গাড়িতে তুলে নেন।

জব্দ করা প্রাইভেট কার। ছবি : ডিএমপি নিউজ
মোশারফ হোসেন বলেন, গাড়িতে তুলে অস্ত্রের ভয় দেখিয়ে ও শারীরিক নির্যাতন করে তাঁর কাছে থাকা ৫ লাখ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। তারপর ওই দিন বিকেল ৪টা ৫ মিনিটে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় মোশারফকে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে তাঁরা চলে যান। এ-সংক্রান্তে রামপুরা থানায় ৩০ আগস্ট একটি মামলা করা হয়।

ডিবির এই কর্মকর্তা বলেন, গোয়েন্দা মতিঝিল বিভাগ মামলাটি তদন্ত শুরু করলে তথ্য আসে, একটি ডাকাত দল সাভার থানা এলাকায় ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে রওনা দিয়েছে। এমন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার রাজধানীর গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত সংঘবদ্ধ চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, গ্রেপ্তার আসামিরা ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গায় এবং ঢাকার আশপাশের জেলায় প্রাইভেট কারের মাধ্যমে ডাকাতি করে আসছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।