প্রতীকী ছবি

পুলিশ না হয়েও পুলিশের এসআই পরিচয়ে প্রতারণার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা-পুলিশ। গ্রেপ্তার ব্যক্তির নাম মো. মাসুদ রানা।

রোববার দুপুরে উত্তরা পশ্চিম থানার কামারপাড়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাসুদ আলম জানান, কামারপাড়া গোলচত্বর এলাকায় ডিউটি করার সময় এক ব্যক্তির গতিবিধি সন্দেহজনক হওয়ায় পরিচয় জানতে চান দায়িত্বরত সার্জেন্ট কনক কান্তি ভৌমিক। এ সময় ওই লোক নিজেকে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় কর্মরত কনস্টবল হিসেবে পরিচয় দেন। তাঁর কাছে থাকা পুলিশ আইডি কার্ডে এসআই (ইউবি) লেখা ও আইডি কার্ডে বিপি নম্বর এবং জন্মতারিখের গরমিল পাওয়া যায়। তাঁকে কামারপাড়া ট্রাফিক পুলিশ বক্সে আনতে চাইলে তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর হেফাজত থেকে একটি ভুয়া পুলিশ আইডি কার্ড, ইসলামী ব্যাংকের একটি ডেবিট কার্ড, দুটি মোবাইল ফোন ও জাতীয় পরিচয়পত্রের কপি উদ্ধার করা হয়। গ্রেপ্তার মাসুদ রানার মোবাইল ফোনে পরিবারের সদস্যদের সাথে পুলিশের পোশাক পরিহিত বিভিন্ন ছবি ও ভিডিও পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ জানান, মাসুদ রানা পুলিশের পোশাক পরিহিত ছবি দিয়ে ইমো আইডি খোলেন। এরপর বিভিন্ন লোকের কাছে থেকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেন।

উত্তরা পশ্চিম থানার মামলায় গ্রেপ্তার মাসুদকে আদালতে পাঠানো হয়েছে।