মাদকমুক্ত কিশোর সাব্বির ও তার মা-বাবাকে শুভেচ্ছা জানান ভালুকার ওসি কামাল হোসেন। ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনের উদ্যোগে সাব্বির (১৩) নামের এক মাদকাসক্ত কিশোর ফিরেছে তার স্বাভাবিক জীবনে।

বৃহস্পতিবার সকালে থানার পক্ষ থেকে ওই কিশোর ও তার মা-বাবাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। খবর বিডি টোয়েন্টিফোর লাইভের।

সাব্বিরের বাবা বরকত আলী ও মা শাহনাজ আক্তার জানান, তাদের ছেলে প্রাথমিক বিদ্যালয়ে পড়ার সময় অসৎ সঙ্গে পড়ে মাদকাসক্ত হয়ে যায়। অনেক বুঝিয়ে ও মারপিট করেও ছেলেকে মাদক থেকে ফেরাতে পারেননি তারা। একপর্যায়ে ছেলেটি মাদক কারবারি হয়ে ওঠে। তারা তাকে নিয়ে খুব দুশ্চিন্তায় ছিলেন। ছেলেটি গত বছরের ডিসেম্বরে পুলিশের হাতে মাদকসহ গ্রেপ্তার হয়।
বরকত আলী ও শাহনাজ আক্তার আরও জানান, তারা থানায় এসে ছেলেকে ছেড়ে দিতে ওসিকে অনুরোধ করেন। ওসি তাঁদের ছেলেকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে দেওয়ার পরামর্শ দেন, কিন্তু সেই সক্ষমতা তাঁদের ছিল না। পরে ওসি তাঁর খরচে ছেলেটিকে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে পাঠায়।

এ দম্পতি জানান, তিন মাস মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে থাকার পর তাঁদের ছেলে সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন করছে। তারা ওসির প্রতি চির কৃতজ্ঞ।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, ‘কিশোর বয়সেই বাচ্চারা বেশির ভাগ সময়ে বখে যায়। নিম্নবিত্ত পরিবার ও ছেলেটার বয়স খুব কম। তাই বাবা-মাকে দেখে বিষয়টা আমি অন্যভাবে চিন্তা করেছি। তাই মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে প্রেরণ করে সঠিক পথে আনার ব্যবস্থা করেছি।’