পুনাকের উদ্যোগে হিজড়া, অসহায়, দুস্থ, প্রতিবন্ধী ব্যক্তি ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র এবং আর্থিক সহায়তা দেওয়া হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে হিজড়া, অসহায়, দুস্থ, প্রতিবন্ধী ব্যক্তি ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইনসের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠানে পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী প্রধান অতিথি ছিলেন। এ সময় পুনাক কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদিকা নাসিম আমিন, ডিএমপি কমিশনারের স্ত্রী ডা. ওয়াজেব শামসুন্নাহার, পুনাক নেতৃবৃন্দ ও সদস্যগণ এবং ডিএমপির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পুনাক কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদিকা তৌহিদা নূপুর। অনুষ্ঠান ব্যবস্থাপনায় ছিল পুনাক প্রশাসন এবং সমাজকল্যাণ দপ্তর।

রাজারবাগ পুলিশ লাইনসের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। ছবি : বাংলাদেশ পুলিশ

পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, পুনাক বছরের বিভিন্ন সময়ে গরিব, অসহায় ও দুস্থ মানুষকে সহায়তা দিয়ে আসছে। এবারই প্রথম হিজড়া জনগোষ্ঠীকে পুনাকের এ সহায়তা কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনি হিজড়া সম্প্রদায়ের জীবনমানের উন্নয়ন, কর্মসংস্থান ও শিক্ষা নিয়ে ভবিষ্যতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

পরে পুনাক সভানেত্রী প্রতিবন্ধী ব্যক্তি, দুস্থ, অসহায়, হিজড়া ও শীতার্তদের হাতে শীতবস্ত্র এবং সহায়তা তুলে দেন। অনুষ্ঠানে ২৫০ জনকে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা দেওয়া হয়।