পুলিশের হেফাজতে গ্রেপ্তার ধর্ষণ চেষ্টাকারীরা। ছবি: বাংলাদেশ পুলিশ।

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে এক পোশাকশ্রমিক চলন্ত বাস থেকে লাফ দিলে গুরুতর আহত হন। এ ঘটনায় ভালুকা থানা-পুলিশ চালকসহ বাসের তিন কর্মচারীকে আটক করেছে।

জানা গেছে,গাজীপুরের শ্রীপুরে রিদিশা গার্মেন্টসের কর্মী (৩৫) ১৬ জুন রাতে গাজীপুর জেলার মাওনা চৌরাস্তা থেকে হাইওয়ে মিনিবাস (রেজি. নং-ময়মনসিংহ-জ-১১-০১৭) গাড়িতে ওঠেন। ভালুকা থানাধীন সিডস্টোর বাজারে আসামাত্র ওই বাসের চালক, হেলপার ও সুপারভাইজার তাঁকে ধর্ষণের চেষ্টা করেন।

এ সময় ভিকটিম তাঁদের সাথে ধস্তাধস্তি করতে থাকেন। একপর্যায়ে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে তাঁরা ভিকটিমকে আঘাত করতে উদ্যত হলে ভিকটিম চলন্ত বাস থেকে লাফ দেন। তখন বাসটি দ্রুত স্থান ত্যাগ করে।

স্থানীয় লোকজন গুরুতর আহত ভিকটিমকে রাস্তায় পড়ে থাকতে দেখে ভালুকা মডেল থানায় সংবাদ দেন। তাৎক্ষনিকভাবে থানা-পুলিশ ঘটনাস্থলে যায় এবং ভিকটিমকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

রাতভর ওই আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চালিয়ে ১৭ জুন সকালে ত্রিশাল থানা এলাকা থেকে চালক মো. রাকিব, হেলপার মো. আরিফ ও সুপারভাইজার আনন্দ দাসকে গ্রেপ্তার করে। সেই সঙ্গে বাসটি জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিদের বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।