দুর্ঘটনার পর বিধ্বস্ত প্রাইভেট কারটি উদ্ধার করে পুলিশ। ছবি: সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গায় ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। ঘন কুয়াশায় কারণে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের পেছনে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে প্রাইভেট কারের তিন যাত্রী নিহত হন। এতে আহত হয়েছেন আরও চারজন।

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে উপজেলার আজিমনগর ইউনিয়নের শলিলদিয়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর আজকের পত্রিকার।

নিহতরা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আতাদী গ্রামের লাবনী (৩৫), একই গ্রামের সুমাইয়া আক্তার (২০) এবং শিশু জয়নূর জারা (৩)।

আহতরা হলেন, জেলা সদরের কবিরপুর এলাকার জুয়েল শেখ (৩৮), ভাঙ্গার আতাদী এলাকার তানহা (১৪), তন্না আক্তার (১৩) এবং তাওহিদা (৭)। আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৈমুর ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘দুর্ঘটনাস্থলে একজন মারা যান। অপর দুজনকে উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে একজন ও ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে একজন মারা যান।’ দুর্ঘটনাটি পার্শ্ববর্তী মাদারীপুরে শিবচর হাইওয়ে থানার আওতাধীন হওয়ায় তারা আইনগত ও পরবর্তী ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে শিবচর হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহেল বাকী বলেন, ‘এ ঘটনায় ট্রাকটিকে আটক করে হাইওয়ে থানায় এনে রাখা হয়েছে। তবে চালক ও সহকারী পালিয়ে গেছে।’

এসআই আরও বলেন, ‘নিহত লাবনী বেগমের মৃতদেহ হাইওয়ে থানায় ও বাকি দুজনের মরদেহ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মো. আসাদুজ্জামান বলেন, ‘এ হাসপাতালে আনার পর একজন মারা যান। এ ছাড়া দুজনের মধ্যে একজন ঘটনাস্থলে ও অপর একজন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে মারা যান।’

এ ছাড়া আহতদের মেডিকেল হাসপাতালটির বিভিন্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান এ আবাসিক চিকিৎসক কর্মকর্তা।