অনুষ্ঠানে আইজিপি এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সাফল্যের সঙ্গে সম্পন্ন করেছেন বাংলাদেশ পুলিশের চার তরুণ অফিসার। তাঁরা হলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মুশফিকুল হক, সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরা ও সহকারী পুলিশ সুপার মো. আবুল হোসাইন।

সেনাপ্রধানের সঙ্গে বাংলাদেশ পুলিশের চার বৈমানিক। ছবি : বাংলাদেশ পুলিশ

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে আর্মি এভিয়েশন স্কুলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি)। এ সময় তিনি নবীন বৈমানিকদের সার্টিফিকেট প্রদান করেন এবং তাঁদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন।
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম-এর সঙ্গে পুলিশের চার বৈমানিক। ছবি : বাংলাদেশ পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পুলিশের নতুন বৈমানিককে ফ্লাইং ব্রেভেট পরিয়ে দিচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি)। ছবি : বাংলাদেশ পুলিশ

আর্মি এভিয়েশন গ্রুপের অধীন এভিয়েশন স্কুলের সার্বিক তত্ত্বাবধানে সেনাবাহিনী, নৌবাহিনী এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর মোট ১০ জন তরুণ অফিসার ‘এভিয়েশন বেসিক কোর্স-১২’ সম্পন্ন করেছেন।

পুলিশের নতুন বৈমানিকের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন সেনাপ্রধান। ছবি : বাংলাদেশ পুলিশ

প্রশিক্ষণার্থীদের মধ্যে সেনাবাহিনীর পাঁচজন সেসনা-১৫২ অ্যারোবেট বিমানে ৭০ ঘণ্টা এবং নৌবাহিনী ও বাংলাদেশ পুলিশের পাঁচজন ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে ৭০ ঘণ্টা উড্ডয়ন সফলভাবে সম্পন্ন করেন।
পুলিশের প্রথম নারী বৈমানিক সহকারী পুলিশ সুপার ফাতেমা-তুজ-জোহরার হাতে সার্টিফিকেট তুলে দিচ্ছেন সেনাপ্রধান। ছবি : বাংলাদেশ পুলিশ

সেসনা-১৫২ অ্যারোবেট বিমানের প্রশিক্ষণার্থীদের মধ্যে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মো. আবু তালহা আরেফিন এএসসি এবং ডায়মন্ড ডিএ-৪০এনজি বিমানে শ্রেষ্ঠ বৈমানিক নির্বাচিত হয়েছেন সিনিয়র সরকারী পুলিশ সুপার মো. সারোয়ার হোসাইন।