গভীর রাতে মানসিক ভারসাম্যহীন নারীকে উদ্ধার করে পরিবারে ফিরিয়ে দিয়েছে রাজপাড়া থানা-পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার চন্ডিপুর মোড় থেকে অজ্ঞাতপরিচয় বৃদ্ধ নারীকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে রাজপাড়া থানা-পুলিশ। উদ্ধার হওয়া রাশেদা (৯০) চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার মাস্টারপাড়ার মৃত শামসুদ্দিনের স্ত্রী। খবর আরএমপি নিউজের।

জানা যায়, ২৫ ফেব্রুয়ারি রাতে রাজপাড়া থানার এসআই রাজিবুল করিমের নেতৃত্বে এএসআই আয়ুব রানা, এএসআই আব্দুল করিম ও কনস্টেবল আল আমিন থানা এলাকায় ডিউটি করছিলেন। ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাত ১টায় ওই টিম দেখতে পায়, রাজপাড়া থানার চন্ডিপুর মোড়ে এক বৃদ্ধ নারী ঘোরাঘুরি করছেন। এত রাতে এ অবস্থায় বসে দেখে পুলিশ তাঁর নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে তিনি কিছু বলতে পারেননি।

তখন পুলিশ তাঁকে থানায় নিয়ে আসে। রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম সেই বৃদ্ধার সঙ্গে কথা বলে বুঝতে পারেন, তাঁর মানসিক সমস্যা রয়েছে এবং তখনো তিনি তাঁর নাম-ঠিকানা কিছু বলতে পারছেন না। এরপরে রাজপাড়া থানা-পুলিশ সেই বৃদ্ধার পরিচয় জানতে চেষ্টা করে এবং বিভিন্ন মাধ্যমে পরিবারের সন্ধান করতে থাকে।

পরবর্তী সময়ে রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বদিউজ্জামান, এসআই রাজিবুল করিম ও সঙ্গীয় টিম সিআইডির ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে পরিচয় শনাক্ত করে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

সংবাদ পেয়ে বৃদ্ধ রাশেদার মেয়ে গতকাল সোমবার বিকেলে রাজপাড়া থানায় এলে তাঁকে তাঁর মেয়ের কাছে তুলে দেওয়া হয়। মাকে ফিরে পেয়ে তাঁর মেয়ে ও পরিবারের সদস্যরা অত্যন্ত আনন্দিত। এ সময় তাঁরা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাশেদার মেয়ে জানান, তাঁর মায়ের মানসিক সমস্যা রয়েছে। তিনি বাড়িতে থাকতে চান না। এবারও তিনি বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যান। বাড়িতে না ফেরায় তাঁরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলেন।