চাঞ্চল্যকর বুলবুল হত্যার ঘটনায় আটক ৭ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে চাঞ্চল্যকর বুলবুল হত্যার ঘটনায় আলামতসহ সাতজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পুলিশ বলেছে, ইজিবাইক ছিনতাই করতে গিয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তিরা ইজিবাইকের চালক বুলবুলকে হত্যা করেছিলেন।

আটক করা ব্যক্তিরা হলেন, মোঃ এসার আলী (৩১), মাহমুদ ওরফে মামুন (৩৮), শুকুর আলী (২০), জুয়েল (৩৮), হৃদয় (২৩), আকবর গাজী (২৮) ও ইব্রাহীম গাজী (২৪)।

গত ৮ জুলাই যশোর-বেনাপোল মহাসড়কের পাশে একটি পাটখেত থেকে এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। পরে নিহত ব্যক্তিকে ইজিবাইক চালক বুলবুল হোসেন বলে শনাক্ত করা হয়।
আটক ব্যক্তিরা পুলিশকে বলেছেন, তাঁরা নিজেদের যাত্রী হিসেবে পরিচয় দিয়ে মোবাইল ফোনে বুলবুলকে ডেকে আনেন। তাঁরা ভাড়ায় ইজিবাইকে মনিহার থেকে উঠে শহরের বিভিন্ন জায়গায় ঘুরতে থাকেন। এক সময় তাঁরা জুসের সঙ্গে মেশানো চেতনা নাশক খাইয়ে বুলবুলকে অচেতন করেন। তারপর গামছা গলায় পেঁচিয়ে শ্বাস রোধ করে বুলবুলকে হত্যা করে লাশ পাটখেতে ফেলে ইজিবাইক নিয়ে পালিয়ে যান।

আটক ব্যক্তিরা বুলবুলকে যে ফোনকলের মাধ্যমে ডেকেছিলেন, সেই ফোনকলের সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের শনাক্ত করা হয়।
এরপর গতকাল ১১ জুলাই মঙ্গলবার দুপুরে কোতোয়ালি মডেল থানার শংকরপুর বাবলাতলা এলাকায় অভিযান চালিয়ে হত্যায় সরাসরি জড়িত ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্য নিয়ে শংকরপুরে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে সাতক্ষীরার শ্যামনগর থানার দুরমুজখালী থেকে আজ ১২ জুলাই বুধবার ভোরে অভিযান চালিয়ে ছিনতাই চক্রের আরও ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়। ছিনতাই করা ইজিবাইকটি উদ্ধার হয়েছে।
আটক ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।