অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি পাচ্ছেন ২৩০ জন পুলিশ সদস্য। এর মধ্যে ২০২১ সালের জন্য স্বীকৃতি পাচ্ছেন ১১৫ জন, আর ২০২০ সালের জন্য পাচ্ছেন ১১৫ জন।

২০ জানুয়ারি (বৃহস্পতিবার) পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এতে জানানো হয়, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ২০২১ সালে ১৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং ২০২০ সালের জন্য ১৫ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণেল মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২০২১ সালে ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) এবং ২০২০ সালের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৫০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা) প্রদান করা হবে।

Police Medal 2020

Police Medal 2021