ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে ৮ উইকেটে হারলো বাংলাদেশ। টাইগারদের দেওয়া ৭৪ রানের লক্ষ্যে ৮ উইকেট ও ৮২ বল হাতে রেখেই জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। খবর সমকালের।

৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝরো গতিতে শুরু করেন অজি দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। তাদের তাণ্ডব দেখে সবাই ধরেই নিয়েছিল বাংলাদেশ হয়তো ১০ উইকেটে হারবে। কিন্তু সেই দুর্নাম থেকে দলকে রক্ষা করেন তাসকিন আহমেদ। পঞ্চম ওভারের শেষ বলে অ্যারন ফিঞ্চকে বোল্ড করেন টাইগার এই পেসার। ২০ বলে ৪০ রান করেন ফিঞ্চ।

এরপর পাওয়ার প্লের শেষ বলে ডেভিড ওয়ার্নারের স্ট্যাম্প উপড়ে ফেলেন শরীফুল। ১৪ বলে ১৮ রান করে বিদায় নেন ওয়ার্নার। প্রথম ছয় ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দুই উইকেটে ৬৭। শেষদিকে তাসকিন আহমেদকে ছক্কা হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে ম্যাচ জেতালেন মিচেল মার্শ।

বাংলাদেশের ৭৩ রানের জবাবে অস্ট্রেলিয়া ২ উইকেটের বিনিময়ে ৭৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ২ চার ও এক ছক্কায় ৫ বলে ১৬ রানে অপরাজিত মার্শ। কোনো বল খেলার সুযোগ হয়নি ম্যাক্সওয়েলের।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৫ ওভার বাকি থাকতেই সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে মাত্র ৭৩ রান। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন শামীম পাটোয়ারী।

অজিদের পক্ষে অ্যাডাম জ্যাম্পা ১৯ রানে নেন ৫ উইকেট।

টি-টোয়েন্টিতে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন রান। এর আগে এই ফর‌ম্যাটে সর্বনিম্ন রান ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে ৭০ রান।