পর্যটকের হাতে মোবাইল ফোনটি তুলে দেয় ট্যুরিস্ট পুলিশ। ছবি: সংগৃহীত

কক্সবাজার সমুদ্রসৈকতে ঘুরতে এসে মোবাইল ফোন হারিয়ে ট্যুরিস্ট পুলিশের কাছে সহযোগিতা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন অরুণিমা দে নামের এক ভারতীয় পর্যটক। তাৎক্ষণিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মাত্র ৪ ঘণ্টার ব্যবধানে ভারতীয় পর্যটকের সেই হারানো মোবাইল ফোনটি উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ। খবর ঢাকা পোস্টের।

মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ট্যুরিস্ট পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হারিয়ে যাওয়া মোবাইলটির অবস্থান শনাক্ত করে। পরে বিদেশি পর্যটকের হারিয়ে যাওয়া আইফোন ১৪ প্লাস উদ্ধার করে তাঁর কাছে হস্তান্তর করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে সমুদ্রসৈকতে ঘুরতে গিয়ে ভারতীয় পর্যটক তাঁর ব্যবহৃত আইফোন ১৪ প্লাস মোবাইলটি হারিয়ে ফেলেন।

ট্যুরিস্ট পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আবু সাঈদ বলেন, এক ভারতীয় পর্যটক মোবাইল হারিয়ে ট্যুরিস্ট পুলিশের হেল্প ডেস্কে এসে সহযোগিতা চান। পরে তাঁর কাছ থেকে যাবতীয় তথ্য নিয়ে মোবাইল ফোন উদ্ধারে নামি। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হারিয়ে যাওয়া মোবাইলটির অবস্থান শনাক্ত করি। এরপর মোবাইল উদ্ধার করে পর্যটকে মোবাইল হস্তান্তর করি।

শখের ফোনটি ফেরত পেয়ে ভারতীয় পর্যটক অরুণিমা দে বলেন, এটি অকল্পনীয়। আমি তো আশাই করিনি মোবাইলটি ফেরত পাব। সত্যি এটার জন্য বাংলাদেশ পুলিশের প্রশংসা করতে হয়।