এক মেধাবী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার নিশারুল আরিফ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) সদর দপ্তরের সম্মেলনকক্ষে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২০-এর ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) ইয়াহিয়া আল মামুনের উপস্থাপনায় রবিবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এসএমপির কমিশনার নিশারুল আরিফ।

এ ছাড়া উপস্থিত ছিলেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ; উপ-পুলিশ কমিশনার (সদর) তোফায়েল আহমেদ; উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, পিপিএম; উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা, পিপিএম; উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার; উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. জাবেদুর রহমান; অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের; অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স) সালেহ উদ্দিন আহমেদ এবং সহকারী পুলিশ কমিশনার সামসুদ্দিন আহমেদ।

পুরস্কার হাতে পুলিশ সদস্যদের সন্তানেরা। ছবি: পুলিশ নিউজ

২০২০ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ অর্জনকারী বৃত্তিপ্রাপ্তরা হলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষের ছেলে অরিত্র ঘোষ প্রত্যয়, সহকারী পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্ত্তীর মেয়ে অজন্তা চক্রবর্ত্তী তৃষা, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো. আব্দুল ‍মুকিতের ছেলে মো. মাহির লাবিব, এসআই (নিরস্ত্র) মো. রেজাউল করিমের মেয়ে তাসমিন জান্নাত রিমি, এসআই (সশস্ত্র) মো. আনোয়ার হোসেনের ছেলে মো. নাফিউর রহমান নাফি, পুলিশ কনস্টেবল মো. জাহাঙ্গীর আলমের ছেলে মাহমুদুল আলম শিহাব।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার বৃত্তিপ্রাপ্তদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন। তিনি কৃতী শিক্ষার্থীদের ভবিষ্যৎ সাফল্য অব্যাহত রেখে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।