শিশুদের সঙ্গে সময় কাটান বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

মালির রাজধানী বামাকোতে মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্ক ও বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮) কর্তৃক যৌথভাবে উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস।

রাজধানী বামাকোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের সদস্যরা উৎসবমুখর পরিবেশে আন্তর্জাতিক নারী দিবস পালন করেন। সকাল সাড়ে ৯টায় বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮), বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) পক্ষ থেকে অ্যাডমিন অফিসার মোছা. লিজা বেগমের নেতৃত্বে ছয় সদস্যবিশিষ্ট একটি নারী পুলিশ দল মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্কের সঙ্গে সানানকোরোবা ও সেনুর এসওএস শিশুপল্লিতে খেলনা, কাপড় ও খাদ্যসামগ্রী বিতরণ করেন। সেখানে তাঁরা গ্রামের শিশুদের সঙ্গে সময় কাটান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন।

শিশুপল্লিতে খেলনা, কাপড় ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ছবি: পুলিশ নিউজ

দুপুর পৌনে ১টায় মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্কের প্রেসিডেন্ট তোমান সিগনাদ ও বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮) এর ক্যাম্পে নারী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন।

সেখানে উত্তরীয় পরিয়ে তাঁদের সম্মানিত করা হয়। মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্কের প্রেসিডেন্ট তোমান সিগনাদ বাংলাদেশ পুলিশে কর্মরত নারী পুলিশ সদস্যদের পেশাদারত্ব ও আন্তরিকতার ভূয়সী প্রশংসা করেন। এরপর কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলীর আমন্ত্রণে তাঁরা বিএএনএফপিইউ-১ ক্যাম্পে মধ্যাহ্নভোজ করেন।

উত্তরীয় পরিয়ে পুলিশ সদস্যদের সম্মানিত করা হয়। ছবি: পুলিশ নিউজ

এরপর বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের পক্ষ থেকে বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮) এর নারী পুলিশ সদস্যদের একটি দল মিনুসমা হেডকোয়ার্টার্সে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত প্রজেকশন ইন্টারভিউতে অংশ নেন। বিকেলে মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্ক আয়োজিত র‍্যালিতে অংশ নেন। ডেপুটি পুলিশ কমিশনার মামৌনা ওয়েদ্রাগোসহ মিনুসমা পুলিশ উইমেন নেটওয়ার্কের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ প্রজেকশন ইন্টারভিউ ও র‍্যালিতে অংশ নেন।

র‍্যালিতে অংশ নেন পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ