বগুড়া জেলা পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার কারবারিদের একজন। ছবি: পুলিশ নিউজ

বগুড়া জেলা পুলিশের আলাদা অভিযানে ৩৭ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার হয়েছেন।
জেলার শাজাহানপুর ও ধুনট উপজেলা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়।
শাজাহানপুর

গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া ডিবির একটি দল শাজাহানপুর থানাধীন নয়মাইল এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়ক থেকে বিলচাপরীগামী পাকা রাস্তার মোড়ে মহাসড়কের পূর্ব পাশে চেকপোস্ট স্থাপন করে। এর মাধ্যমে বিভিন্ন যানবাহন তল্লাশিকালে একটি প্রাইভেট কার আসতে দেখে থামানোর সংকেত দিয়ে এটি আটক করে পুলিশ।
আটককৃত প্রাইভেট কারে থাকা চালক ও পাশের সিটে বসা ব্যক্তিদ্বয়ের পরিচয় জিজ্ঞাসা করলে তাঁরা ব্যবসায়ী পরিচয় দেন। পরবর্তী সময় ওই ব্যক্তিদ্বয়কে প্রাইভেট কারে কোনো অবৈধ মাদকদ্রব্য আছে কি না, জিজ্ঞাসা করা হয়। তাঁরা কোনো সন্তোষজনক জবাব দিতে না পারায় প্রাইভেট কারটি তল্লাশি করা হয়।
তল্লাশির পর গাড়িটির বেকডালার ভেতর আলাদাভাবে এপেক্স লেখা দুটি কালো ব্যাগের ভেতর সাদা পলিথিন দিয়ে বিশেষভাবে মোড়ানো দুই পোঁটলা ২৭ কেজি শুকনা গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়।

ওই দুজন হলেন কুড়িগ্রামের ফুলবাড়ী থানার শিমুলবাড়ী মিয়াপাড়া এলাকার খলিলুর রহমান (৩৬) ও বগুড়ার শিবগঞ্জের বকুল ইসলাম (৩৮)।
তাঁদের নামে শাজাহানপুর থানায় মামলা করে আদালতে সোপর্দ করা হয়।

ধুনট
গোপন সংবাদের ভিত্তিতে ধুনট থানাধীন বেড়ের বাড়ি এলাকায় মাদক ক্রয়-বিক্রয়কালে লস্কর প্রামাণিককে (৫০) গ্রেপ্তার করে পুলিশ। উপজেলার বেড়েরবাড়ি এলাকার এ বাসিন্দার শয়নকক্ষ থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।
লস্করের নামে ধুনট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।