পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই কালোবাজারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

বগুড়া জেলার সদর থানার পুলিশ একটি চালের গুদামে অভিযান চালিয়ে ১৫৫ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে। গ্রেপ্তার করেছে দুজন কালোবাজারিকে।

সদর থানার অফিসার ইনচার্জ মো. সাইহান ওলিউল্লাহর নেতৃত্বে পুলিশের একটি টিম ২০ আগস্ট দিবাগত রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর থানাধীন কমলপুর গ্রামের মীর সেমি অটো রাইস মিল অ্যান্ড কালার সাটার মিল নামক একটি গোডাউনে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করে।

উদ্ধার করা চালের প্রতিটি বস্তার গায়ে শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ এবং খাদ্য অধিদপ্তর ও নেট ওজন ৩০ কেজি লেখা ছিল।

পুলিশ জানায়, সর্বমোট ৪ হাজার ৬৫০ কেজি চাল উদ্ধার করা হয়েছে, যার আনুমানিক মূল্য ১ লাখ ৩৯ হাজার ৫০০ টাকা।

পুলিশের টিম গোডাউন থেকে মো. মোখলেছার রহমান দিপু (৫৫) ও মো. ফেরদৌস আলম (৩৮) নামের দুজন কালোবাজারিকে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের এক সহযোগী আলম প্রামানিক (৪২) পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

পুলিশির প্রাথমিক তদন্তে জানা যায়, গ্রেপ্তার কালোবাজারিরা পরস্পর যোগসাজশে একে অপরের সহযোগিতায় সরকারি চাল অবৈধ পন্থায় কালোবাজারির মাধ্যমে কেনাবেচার উদ্দেশ্যে ওই গোডাউনে মজুত রেখেছিলেন।

গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। তাঁদেরকে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে বলে পুলিশ জানিয়েছে।