প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলায় চারজন আসামিকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার এই অভিযান চালায় এপিবিএন।
পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন জানতে পারে, উখিয়া থানায় গত ২৪ অক্টোবর দায়ের হওয়া একটি মামলার সন্দিগ্ধ আসামি এফডিএমএন দুষ্কৃতকারী আব্দুল হান্নান (৪৯) এফডিএমএন ক্যাম্প-০৮ ইস্ট বি/৪০ ব্লকে অবস্থিত নিজের বসতঘরে অবস্থান করছে। গতকাল রোববার পানবাজার পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মুহাম্মদ ফয়জুল আজীমের নেতৃত্বে এসআই নাছিম মিয়া সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।
পরে আসামিকে উখিয়া থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ বিষয়ে পানবাজার পুলিশ ক্যাম্পে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এদিকে গতকাল সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তাজনিমারখোলা পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. মাহবুব আলমের নেতৃত্বে এসআই (নিরস্ত্র) মো. কামরুল আলম এবং সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে নিজ নিজ ঘর থেকে নজিবুল্লাহ (২১), সামশুল হুদা (২৬) ও আব্দুর রহিমকে (৪২) গ্রেপ্তার করে। তাঁদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা রয়েছে। গ্রেপ্তারের পর আসামিদের তাজনিমারখোলা পুলিশ ক্যাম্পে নিয়ে আসা হয়।
পরে তিনজনকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে তাজনিমারখোলা পুলিশ ক্যাম্পে জিডি করা হয়েছে।