ফেসবুকে সিএমপির পেজে কমেন্ট করা এক নারী তাঁর পরিবার নিয়ে এসেছিলেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)-এর কার্যালয়ে। ছবি: সিএমপি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ফেসবুক পেজে নগরের এক অসহায় মা তাঁর তিন মেয়ের পড়ালেখার সাহায্যের জন্য আকুতি জানিয়েছিলেন কমেন্টে।

তিনি জানিয়েছিলেন, তিন মেয়ের পড়ালেখার খরচ চালাতে মানুষের কাছে হাত পাততে হচ্ছে। সেই আবেদন দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার) ওই পরিবারের খোঁজ নিতে বলেন।

অবশেষে শনিবার দুপুর ১২টার দিকে সিএমপি কমিশনার তাঁর নিজ কার্যালয়ে পরিবারটির হাতে ১ বছরের শিক্ষা উপকরণ ও এক বছরের শিক্ষা খরচ বাবদ নগদ অর্থসহায়তা তুলে দেন। এ কার্যক্রমে সহায়তা করে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

৭ সেপ্টেম্বর সিএমপি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে নগরের কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের জন্য চালু হয় ‘এক টাকায় কেনার আনন্দ’নামের একটি অভিনব বিপণিবিতান। সে বাজারে ১ টাকা দিয়ে কাপড় ও ১০ টাকা দিয়ে নিত্যপ্রয়োজনীয় মুদিসামগ্রী কেনা যায়।

তা ছাড়া সিএমপি ও বিদ্যানন্দের একটি ভ্রাম্যমাণ সুপারশপ শহরের বিভিন্ন বস্তিতে ঘুরে বেড়াচ্ছে ১ টাকায় বাজারের কাস্টমারের খোঁজে।