পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম ও পুনাক সভানেত্রী সানজিদা হক মৌকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

শেরপুর জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম ও পুনাক সভানেত্রী সানজিদা হক মৌকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

সহকর্মীরা ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্মারক, উপহারসামগ্রী প্রদান করেন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীকে। ছবি: বাংলাদেশ পুলিশ

জেলার পুলিশ লাইনসের মাল্টিপারপাস শেডে ২৪ জুলাই (সোমবার) বেলা ১১টায় এ বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এ সময় সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রী। পুলিশ সুপার সরকারি চাকরির স্বাভাবিক নিয়মের পরিক্রমায় বদলিসূত্রে পুলিশ সুপার হিসেবে জামালপুর জেলায় যোগদান করতে যাচ্ছেন।
পুলিশ সুপার সরকারি চাকরির স্বাভাবিক নিয়মের পরিক্রমায় বদলিসূত্রে পুলিশ সুপার হিসেবে জামালপুর জেলায় যোগদান করতে যাচ্ছেন। ছবি: বাংলাদেশ পুলিশ

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীর বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে স্মৃতিচারণামূলক বক্তব্য দেন। সবার বক্তব্যেই বিদায়ী পুলিশ সুপার একজন দক্ষ, সৎ, কর্মোদ্যমী, প্রতিশ্রুতিশীল আগুয়ান, চৌকস, গুণী ও মানবিক গুণাবলিসম্পন্ন পেশাদার কর্মকর্তা হিসেবে আলোচিত হন। পাশাপাশি পুনাক শেরপুরের মানবিক বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সানজিদা হক মৌকে মানবিক পুনাক সভানেত্রী হিসেবে অভিহিত করা হয়। সহকর্মীরা বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীর পেশাগত ও ব্যক্তিগত জীবনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
সহকর্মীরা ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্মারক, উপহারসামগ্রী প্রদান করেন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীকে। ছবি: বাংলাদেশ পুলিশ

পরে বিদায়ী পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম ও পুনাক সভানেত্রী সানজিদা হক মৌকে শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্মারক, উপহারসামগ্রী দেওয়া হয়।
সহকর্মীরা ফুলেল শুভেচ্ছা, সম্মাননা স্মারক, উপহারসামগ্রী প্রদান করেন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীকে। ছবি: বাংলাদেশ পুলিশ

এ সময় শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) রায়হানা ইয়াসমিন, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) তাহমিনা আক্তার, সকল থানা অফিসার ইনচার্জসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য, সিভিল স্টাফ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
সহকর্মীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রী। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম শেরপুরে যোগদান করেই বিভিন্ন মহল ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে প্রথমে ‘১০০ দিনের পরিকল্পনা’ গ্রহণ করে তা বাস্তবায়ন করার চ্যালেঞ্জ ঘোষণা করেছিলেন। তিনি এ ক্ষেত্রে সাতটি বিষয়কে অগ্রাধিকার দিয়েছিলেন। সেগুলো হলো মাদক নিয়ন্ত্রণে সর্বাত্মক কার্যক্রম গ্রহণ, সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী অপরাধের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) গঠন, ‘টক টু এসপি’ সেবা (হটলাইন) চালু, ‘আপনার এসপি আপনার কাছে’ কার্যক্রম চালু, মাসিক পুলিশ বুলেটিন চালু এবং মামলা তদন্তে বিশেষ টিম গঠন।
বিদায় সংবর্ধনায় বক্তব্য দেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপারের ওই ঘোষণার পরপরই জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সার্বিক কর্মকাণ্ডে আসে নতুন গতি। পরবর্তী সময়ে তিনি সাত অগ্রাধিকারের চ্যালেঞ্জে সফল হয়ে শান্ত শেরপুর গড়ার সার্বিক কর্মকাণ্ড শুরু করে ছিলেন। তিনি জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাদক, জুয়া, ইভ টিজিং, নারী নির্যাতনসহ সার্বিক অপরাধ দমনে সফল হন।
বিদায় সংবর্ধনায় বক্তব্য দেন পুনাক সভানেত্রী সানজিদা হক মৌ। ছবি: বাংলাদেশ পুলিশ

সফলতার স্বীকৃতি হিসেবে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের মধ্যে তিনি শ্রেষ্ঠত্ব অর্জন করেন। আইনশৃঙ্খলার বাইরেও তিনি আদর্শিক চেতনায় ছুটে চলেছেন তৃণমূল পর্যায়ে। তারই আওতায় মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন, সোহাগপুর বিধবাপল্লী ও জগৎপুর বধ্যভূমি পরিদর্শন ও সহায়তার পাশাপাশি মুক্তিযুদ্ধকালীন সদর উপজেলার সূর্যদী গ্রামে সংঘটিত ঐতিহাসিক সূর্যদী গণহত্যার ঘটনা তরুণ প্রজন্মকে জানান দিতে তৈরি করেন নাটক ‘সূর্যদীর গল্প’।
সহকর্মীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হন বিদায়ী পুলিশ সুপার ও পুনাক সভানেত্রী। ছবি: বাংলাদেশ পুলিশ

নাটকটির একাধিক সফল মঞ্চায়নে পুলিশ সুপারসহ জেলা পুলিশ পায় ব্যাপক প্রশংসা। এ ছাড়া শেরপুরের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য ব্যক্তিগত অর্থায়নে ১৫ শতক জমিতে কবরস্থান প্রতিষ্ঠা করে দেওয়ার পাশাপাশি সবশেষে ‘জয়বাংলা টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩’-এর সফল আয়োজনেও পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম সর্বমহলে প্রশংসিত হয়েছিলেন।
পুলিশ সুপার ও পুনাক সভানেত্রীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠান। ছবি: বাংলাদেশ পুলিশ