ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) দুর্গাপূজা উপলক্ষে আজ রোববার সকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি: ডিএমপি নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) বলেছেন, হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আজ রোববার সকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএমপি কমিশনার। খবর ডিএমপি নিউজের।

ডিএমপি কমিশনার বলেন, ‘বাংলাদেশে যে সকল ধর্মীয় উৎসব উদযাপন করা হয়, সেগুলোর মধ্যে দুর্গাপূজা অন্যতম বৃহত্তম উৎসব। এটি নিয়ে আমাদের (আইনশৃঙ্খলা বাহিনী) যেমন ব্যাপক প্রস্তুতি থাকে, তেমনি সনাতন ধর্মাবলম্বীদের মাঝেও ব্যাপক প্রস্তুতি থাকে পূজা উদযাপনকে কেন্দ্র করে।’ তিনি বলেন, বড় মন্দিরগুলোতে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন থাকবে। পূজামন্ডপগুলো সিসিটিভির আওতায় থাকবে। একই সঙ্গে প্রতিটি পূজামন্ডপ পুলিশের নজরদারির আওতায় থাকবে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদাপোশাকে ডিবি, আইএডি, এসবি ও অন্যান্য গোয়েন্দা বাহিনীর লোকজন মোতায়েন থাকবে। নিরাপত্তা ব্যবস্থা এমনভাবে জোরদার করা হবে, যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটানোর সাহস না পায়।

পূজামন্ডপে আগত পুণ্যার্থীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, কোনোভাবেই যেন স্বাস্থ্যবিধি অমান্য করা না হয়। পূজামন্ডপে আগত সবাইকে হ্যান্ড স্যানিটাইজ করার ব্যবস্থা থাকতে হবে। মাস্ক না পরে যেন কেউ পূজামন্ডপের ভেতরে ঢুকতে না পারে, তা নিশ্চিত করা হবে।

ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) দুর্গাপূজা উপলক্ষে আজ রোববার সকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। ছবি: ডিএমপি নিউজ

নিরাপত্তাবিষয়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘আমরা নিরাপত্তা বিষয়ে তেমন ঝুঁকি দেখছি না, তবে আশঙ্কার কথা একেবারে উড়িয়ে দিচ্ছি না। এ ক্ষেত্রে অনলাইন নজরদারি বৃদ্ধি করা হয়েছে।‘

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ও পূজা উদযাপন কমিটিরি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।