দেশে শিগগিরই ১২ থেকে ১৭ বছর বয়সীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন মাননীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস মিলনায়তনে রোববার স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্প্রতি সুইজারল্যান্ড সফরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক এবং গ্যাভির প্রতিনিধির সঙ্গে তাঁর কথা হয়েছে। শিশুদের টিকা দেওয়ার ব্যাপারে তাঁরা ‘সায়’ দিয়েছেন। খবর বিডিনিউজের।

‘তাঁরা আমাদের বলেছেন, ‘আপনারা সংক্রমণ রোধে টিকা দিতে পারেন। গ্যাভিও আমাদের ফাইজার ও মডার্নার টিকা বেশি করে দেবে বলে আশ্বস্ত করেছে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের হাতে এখন ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা রয়েছে, এর অর্ধেক ১২ থেকে ১৭ বছরের শিশুদের দেওয়া হবে। টিকার জন্য শিশুদের নিবন্ধন হবে জন্মনিবন্ধন সনদের মাধ্যমে।

বাকি অর্ধেক টিকা আমরা রেখে দেব শিশুদের দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য। তারা তাদের জন্মনিবন্ধন দিয়ে নিবন্ধন করবে। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমেও নিবন্ধন করা যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. লোকমান হোসেন মিঞা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ সময় উপস্থিত ছিলেন।