জামালপুর সদর থানা এলাকায় পুলিশ পরিচয়ে একটি মালবাহী মিনিট্রাক ছিনতাই করে দুর্বৃত্তরা। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে ট্রাকটি উদ্ধার করেন ময়মনসিংহ জেলা পুলিশের ভালুকা থানার সদস্যরা। জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৬ এপ্রিল) ভোরে ৯৯৯ নম্বরে কল করে মনির নামের এক ব্যক্তি জানান, সিরাজগঞ্জ থেকে মালামাল নিয়ে জামালপুরের দেওয়ানগঞ্জে যাচ্ছিলেন তিনি। জামালপুর সদর থানা এলাকায় পৌঁছলে একটি মাইক্রোবাস থেকে নেমে কয়েকজন ব্যক্তি পুলিশ পরিচয়ে ট্রাক থামান। এরপর চালক, সহযোগী ও কাপড় ব্যবসায়ীকে মারধর করে ট্রাক নিয়ে পালিয়ে যান তাঁরা। ট্রাকে প্রায় ১৪ লাখ টাকার কাপড় ছিল। ট্রাকে জিপিএস লোকেশন ট্র্যাকার লাগানো ছিল। ট্রাকটি ময়মনসিংয়ের দিকে যাচ্ছিল বলে জানান তিনি।

উদ্ধার করা মালবাহী ট্রাক। ছবি: পুলিশ নিউজ

জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি ময়মনসিংহ জেলা পুলিশের নিয়ন্ত্রণকক্ষে জানানো হয়। খবর পেয়ে ময়মনসিংহ জেলা পুলিশের টহল দল সড়কে অবস্থান নেয়। পরে ময়মনসিংহ ভালুকা থানা-পুলিশের একটি দল ট্রাকটি দেখতে পায়। প্রায় তিন কিলোমিটার ধাওয়া করার একপর্যায়ে ছিনতাইকারীরা ট্রাক রেখে পালিয়ে যান। পরে মালামালসহ ট্রাকটি উদ্ধার করা হয়েছে। প্রকৃত মালিককে হস্তান্তর করতে ট্রাকটি জামালপুর সদর থানায় সোপর্দ করা হবে।

ভালুকা থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল জানান, ছিনতাইকারীদের আটক করতে অভিযান অব্যাহত আছে।