ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিন প্রতারক। ছবি: বাংলাদেশ পুলিশ।

পুলিশে চাকরি দেওয়ার নামে আট লাখ টাকা নিয়ে দীপা রাজবংশী নামের এক তরুণীর সঙ্গে প্রতারণা করার অভিযোগে ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলায় আওয়ামী লীগ নেতাসহ তিন প্রতারককে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

শনিবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ফরিদপুরের পুলিশ সুপার মোর্শেদ আলম।

গ্রেপ্তাররা হলেন সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল মাতুব্বর (৬২), নগরকান্দার সুতারকান্দা গ্রামের মিরান মোল্যা (৫৫) এবং একই উপজেলার পুড়াপাড়া গ্রামের আক্কাস মোল্যা (৪৫)।

সংবাদ সম্মেলনে এসপি মোর্শেদ আলম বলেন, ফরিদপুরে স্বচ্ছ ও মেধার ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য পুলিশের একটি চৌকস টিমকে নজরদারির জন্য নির্দেশ দেওয়া হয়। নজরদারিকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, একটি প্রতারক চক্র কনস্টেবল পদে নিয়োগে অভিনব কায়দায় প্রার্থীর অভিভাবকদের প্রতারিত করছেন।

এসপি বলেন, প্রতারক চক্র দীপা রাজবংশী নামে কনস্টেবল পদে এক চাকরিপ্রত্যাশীর অভিভাবকের কাছ থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার কথা বলে ৮ লাখ টাকার চুক্তি করেন। চুক্তি অনুযায়ী প্রতারকেরা স্ট্যাম্প ও চেক নেয়। কিন্তু তাঁর মেয়ের পুলিশ কনস্টেবল পদে চাকরি হয়নি। বিষয়টি পুলিশ জানার পর বাদীকে থানায় অভিযোগ করার জন্য পরামর্শ দেওয়া হয়।

এসপি মোর্শেদ আলম বলেন, পরে বাদী কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করলে ডিবি পুলিশ ফরিদপুর শহরে অভিযান চালিয়ে প্রতারণার অভিযোগে ওই ৩ ব্যক্তিকে গ্রেপ্তার করে।