পরিবারের সদস্যদের সঙ্গে ভুক্তভোগী রুহুল মিয়া। এ সময় রাজনগর থানার সদস্যরা উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

পুলিশের সহযোগিতায় পরিবারে ঠাই পেয়েছেন মৌলভীবাজারের রাজনগর থানাধীন মশুরিয়া গ্রামের বাসিন্দা রুহুল মিয়া (৪০)। গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) তাঁকে পরিবারের কাছে হস্তান্তর করে রাজনগর থানা-পুলিশ।

রাজনগর থানা-পুলিশ জানায়, থানার আশপাশে ঘোরাঘুরি করতেন রুহুল। স্থানীয়রা তাঁকে পাগল বলেই মনে করতেন। বিষয়টি দৃষ্টিগোচর হওয়ায় রুহুলের খোঁজ নিতে উপপরিদর্শক (এসআই) নুর উদ্দিনকে নির্দেশ দেন রাজনগর থানার ওসি।

খোঁজ নেওয়ার এক পর্যায়ে এসআই নুর উদ্দিন জানতে পারেন, রুহুলের বাড়ি রাজনগর থানাধীন মশুরিয়া গ্রামে। গত মঙ্গলবার স্থানীয়দের সঙ্গে বৈঠক করে রুহুলকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় রুহুলকে চিকিৎসা করানোর প্রতিশ্রুতি দেন পরিবারের সদস্যরা।

স্থানীয়রা জানান, রুহুলের এই পরিস্থিতির মূল কারণ সম্পত্তি। সম্পত্তি বণ্টনের জেরে রুহুলকে কৌশলে পাগল সাজিয়ে বাড়ি থেকে বের করে দেন তাঁর স্বজনরা।

রাজনগর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, রুহুল নামের ওই ব্যক্তি প্রায় সারা দিনই থানার আশপাশে থাকতেন। দেখে কিছুটা মানসিক ভারসাম্যহীন মনে হতো। পুলিশের কাজই হচ্ছে মানুষের সেবা করা। আর আমার থানার সামনেই মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি অসহায়ের মতো পড়ে আছে, এটা দেখে তাঁর পরিবারের খোঁজ নেওয়ার নির্দেশ দিই। আমরা রুহুলকে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করেছি। যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে বলেছি। ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে পুলিশ রুহুলের পাশে থাকবে।