হারানো ব্যাগ যাত্রীর কাছে হস্তান্তর করা হচ্ছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের ‘হ্যালো সিএমপি’ অ্যাপের মাধ্যমে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেয়েছেন এক যাত্রী। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ব্যাগটি উদ্ধার করে রহিম উল্লাহকে ফিরিয়ে দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগের উপকমিশনার জয়নুল আবেদীন। খবর বাংলানিউজ২৪ডটকমের।

ট্রাফিক বিভাগের প্রচেষ্টায় মূল্যবান কাগজপত্রসহ হারানো ব্যাগটি ফিরে পেয়ে ধন্যবাদ জানিয়েছেন সিএনজিচালিত অটোরিকশার যাত্রী মো. রহিম উল্লাহ।

জানা যায়, ৪ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে অক্সিজেন মোড় থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় উঠে আগ্রাবাদ বাদামতলী মোড়ে নেমে যান রহিম উল্লাহ। সেখানেই তাঁর ব্যাগটি গাড়িতে ফেলে যান। পরে তিনি টেক্সটাইল মোড়ে এস আলম সিএনজি পাম্পের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সিএনজিচালিত অটোরিকশার নম্বর শনাক্ত করেন।

এরপর সিএমপি ট্রাফিক (উত্তর) বিভাগের উপকমিশনারের কার্যালয়ে সাহায্য নিতে এলে দায়িত্বরত অপারেশনস এবং লজিস্টিক অফিসার সার্জেন্ট শিমুল মাহমুদ হ্যালো সিএমপি অ্যাপ ব্যবহার করে চালকের সঙ্গে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করেন। গুরুত্বপূর্ণ পণ্যসহ হারিয়ে যাওয়া ব্যাগটি বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) উদ্ধার করে রহিম উল্লাহর হাতে বুঝিয়ে দেন সিএমপি ট্রাফিক (উত্তর) উপকমিশনার জয়নুল আবেদীন।

সিএমপি ট্রাফিক (উত্তর) উপকমিশনার জয়নুল আবেদীন বলেন, কমিশনার স্যারের উদ্যোগে চালু হওয়া ‘হ্যালো সিএমপি’ অ্যাপের সুফল ভোগ করছে জনগণ। মেট্রোপলিটন পুলিশের ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের ‘হ্যালো সিএমপি’ অ্যাপের মাধ্যমে মো. রহিম উল্লাহর হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দেওয়া হয়েছে।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের বিশেষ উদ্যোগে ২০২১ সালের নভেম্বরে নির্মিত হয় ‘হ্যালো সিএমপি’ অ্যাপটি। এর মাধ্যমে নগরের ১৭টি রুটের মধ্যে গন্তব্যের নির্ধারিত ভাড়া জানতে পারবেন যাত্রীরা। পাশাপাশি কোনো পরিবহনে অতিরিক্ত ভাড়া দাবি করা হলে অভিযোগও করতে পারেন।