বগুড়ায় পিকনিকের বাসে চাকুসহ আটক দুজন। ছবি: সমকাল

বগুড়ার গাবতলীতে পিকনিকের বাসে তল্লাশি চালিয়ে বার্মিজ চাকুসহ কিশোর গ্যাংয়ের ৯ সদস্যকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে সাতজনই কিশোর। গাবতলী উপজেলার জমিরবাড়ীয়া গ্রামের শিহাব উদ্দিন (২০) ও লাজু সাব্বির (১৯) আটক ব্যক্তিদের মধ্যে প্রাপ্তবয়স্ক। বাকিদের বয়স ১৬ থেকে ১৭ বছরের মধ্যে হওয়ায় তাদের নামপরিচয় প্রকাশ করা হয়নি। খবর সমকালের।

শুক্রবার বিকেলে তাদের বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জা সাহেলার আদালতে তোলা হয়। বিচারক প্রাপ্তবয়স্ক দুজনকে জেলা কারাগারে ও কিশোর সাতজনকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার পীরগাছা বন্দর থেকে তাদের আটক করে পুলিশ। পরে গাবতলী মডেল থানা-পুলিশের এসআই আব্দুল কুদ্দুস বাদী হয়ে মামলা করেন।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘গাবতলী উপজেলার আটাপাড়া বাজার থেকে স্থানীয়রা বৃহস্পতিবার দিনাজপুরের স্বপ্নপুরীতে পিকনিকে যায়। সেখানে কয়েকজন কিশোরের কাছে বার্মিজ চাকু ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বাসটি ফেরার পথে পীরগাছা বন্দরে থামিয়ে তল্লাশি করে। ৯ জনের কাছ থেকে ৬টি ধারালো বার্মিজ চাকু উদ্ধার করা হয়। বাসটিতে নারী, পুরুষ ছাড়াও বেশ কয়েকজন শিশু ছিল।’

ওসি আবুল কালাম আজাদ বলেন, ‘গ্রেপ্তার ৯ জন কিশোর গ্যাংয়ের সদস্য। এলাকায় অপরাধ সংগঠনের জন্য তারা দিনাজপুর থেকে বার্মিজ চাকু কিনেছিল।’