পাকিস্তানের দক্ষিণ ও উত্তরাঞ্চলে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় আরও ৩৯ জন মারা গেছেন। এ নিয়ে গত জুন থেকে চলতি বন্যায় দেশটিতে ৭০০ জনের বেশি মানুষের মৃত্যু হলো।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এক প্রতিবেদনে জানায়, মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ছাদ ধসে পড়া, বিদ্যুতায়িত হওয়া এবং ডুবে যাওয়ার মতো ঘটনায় সিন্ধু প্রদেশেই অন্তত ২৫ জন মারা গেছেন। সেনাবাহিনী ও বিমানবাহিনীর হেলিকপ্টার বন্যায় আটকে পড়াদের উদ্ধার করতে চেষ্টা করে যাচ্ছে।

এ ছাড়া প্রদেশটির খায়রপুর জেলার একটি গ্রামে ২২ আগস্ট (সোমবার) সন্ধ্যায় একটি মসজিদের ছাদ ধসে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। বেলুচিস্তানেও বন্যা ও প্রবল বৃষ্টিতে অন্তত নয়জন মারা গেছে। বেশির ভাগ মৃত্যুর খবর পাওয়া গেছে দক্ষিণ সিন্ধু এবং দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে, যেখানে প্রবল বৃষ্টি ও বন্যার কারণে কয়েক হাজার মানুষ আটকা পড়েছে। এরই মধ্যে সরকারি-বেসরকারিভাবে তৈরি করা আশ্রয়শিবিরগুলোতে কয়েক হাজার মানুষ আশ্রয় নিয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর গণমাধ্যম শাখা এক বিবৃতিতে বলেছে, সেনারা সিন্ধু, বেলুচিস্তান, পাঞ্জাব ও কেপিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাচ্ছে।