পটুয়াখালীতে অটোরিকশা চুরির ঘটনায় গ্রেপ্তার হওয়া এক ব্যক্তি। ছবি: পটুয়াখালী জেলা পুলিশ

পটুয়াখালীতে একটি অটোরিকশা চুরি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ওই অটোরিকশাটি উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার সদর থানা-পুলিশ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, ১৫ সেপ্টেম্বর বেলা একটার দিকে পটুয়াখালী সদর থানায় খবর আসে, একজন অটোরিকশাচালকের অটোরিকশাটি চুরি হয়েছে।

ওই অটোরিকশাচালক বাউফল থানা এলাকা থেকে চার-পাঁচজন ডিপ্লোমা পরীক্ষার্থীকে নিয়ে আসেন। পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে সকাল দশটার দিকে তিনি পৌঁছান। পরীক্ষার্থীরা অটোরিকশা থেকে নেমে হলে চলে যান। চালক গাড়িটি পটুয়াখালী থানাধীন পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের পশ্চিম পাশের রাস্তার ওপর রেখে পাশের দোকানে চা খেতে যান। সাড়ে দশটার দিক এসে দেখেন, তাঁর অটোরিকশাটি নেই। এরপর ওই অটোরিকশাচালক মো. নজরুল ইসলাম হাওলাদার (৪৫) পটুয়াখালী থানায় এজাহার দায়ের করেন।

এরপর থেকে পটুয়াখালী জেলা পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বিপিএম, পিপিএম এর সার্বিক তদারকি ও নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাজেদুর রহমান সজলের নেতৃত্বে পটুয়াখালী জেলা পুলিশের একটি চৌকস দল মামলার মূল রহস্য উদঘাটন ও অটোরিকশা চোরকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ শুরু করে। তথ্য-উপাত্ত বিচার-বিশ্লেষণ করে শুক্রবার রাত আনুমানিক পৌনে বারোটার দিকে পটুয়াখালী সদর থানাধীন কালিকাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে থেকে আসামি মো. রুবেল হককে ওই অটোরিকশাসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওই আসামি একজন পেশাদার অটোরিকশা চোর। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।